পুরাতন মালদা

নির্বাচনের কাজ থেকে অব্যাহতি চেয়ে ডেপুটেশন অস্থায়ী কর্মীদের

 

 

আসছে গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব। এই ভোট উৎসবকে ঘিরে চরম ব্যস্ততা প্রশাসনিক কর্তাদের। এদিকে জাতীয় নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী আসন্ন লোকসভা নির্বাচনে নির্বাচনীয় সংক্রান্ত কোনও কাজ করানো যাবে না পঞ্চায়েত ও ব্লক দপ্তরের অস্থায়ী কর্মীদের দিয়ে। সেই মোতাবেক কাজ থেকে অব্যাহতি চেয়ে বুধবার দুপুরে পুরাতন মালদা ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের হাতে ডেপুটেশন তুলে দিলেন সংশ্লিষ্ট ব্লকের প্রতিটি পঞ্চায়েত ও ব্লক দপ্তরের অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মীরা।

    তাঁদের দাবী, নির্বাচন সংক্রান্ত যাবতীয় কাজকর্ম অস্থায়ী চুক্তি ভিত্তিক কর্মীদের দ্বারা করানো হয়, তবে এবছর আসন্ন লোকসভা নির্বাচনে কোনও পঞ্চায়েত ও ব্লক স্তরের অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মীরা নির্বাচনীয় সংক্রান্ত কাজ করতে পারবেন না বলে বিজ্ঞপ্তি জারি করেছে জাতীয় নির্বাচন কমিশন। কিন্তু ব্লক দপ্তর থেকে অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মীদের নির্বাচন সংক্রান্ত কাজে যোগ দেওয়ার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই মর্মে আমরা পঞ্চায়েত ও ব্লক দপ্তরের প্রত্যেক অস্থায়ী চুক্তিভিত্তিক কর্মীরা লিখিত আকারে নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী কাজ থেকে অব্যাহতি নেওয়ার জন্য ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক এর হাতে ডেপুটেশন তুলে দেন তাঁরা।

    যদিও এ বিষয়ে জেলা দপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হবে বলে মৌখিক ভাবে জানান ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সেঁজুতি পাল মাইতি।